বাড়িআন্তর্জাতিকব্রিটিশ নাগরিকদের ফেরাতে আরও পাঁচটি বিশেষ ফ্লাইট

ব্রিটিশ নাগরিকদের ফেরাতে আরও পাঁচটি বিশেষ ফ্লাইট

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশ থেকে ব্রিটিশ নাগরিকদের ফেরাতে আরও পাঁচটি নতুন ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। এর আগে চারটি বিশেষ ফ্লাইটে নাগরিকদের ফেরানোর কথা জানায় যুক্তরাজ্য। এরমধ্যে শেষ ফ্লাইটটি আজ ঢাকা ছাড়বে।

নতুন পাঁচটি ফ্লাইট ২৯ এপ্রিল থেকে ৭ মে’র মধ্যে ঢাকা ছাড়বে।

রোববার (২৬ এপ্রিল) সকালে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন একটি ভিডিও বার্তায় বলেন, ২১ এপ্রিল থেকে ঢাকা থেকে লন্ডন পর্যন্ত চারটি বিশেষ ফ্লাইট পরিচালনা করছে যুক্তরাজ্য সরকার। আজ ২৬ এপ্রিল পরিচালিত হবে চতুর্থ ফ্লাইট।

তিনি আরও জানান, পরে আরও পাঁচটি ফ্লাইট পরিচালনা করা হবে যা ২৯ এপ্রিল, ১ মে, ৩ মে, ৫ মে এবং ৭ মে ঢাকা থেকে লন্ডনে উদ্দেশ্য ছেড়ে যাবে।

ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন জানিয়েছে, বর্তমানে সিলেটে থাকা ব্রিটিশ নাগরিকদের সেখান থেকে ঢাকার অভ্যন্তরীণ ফ্লাইটে আনার জন্য বুকিংয়ের বিকল্প ব্যবস্থা রয়েছে। তবে শুধু ৩ মে’র ফ্লাইটের জন্য এই সুবিধা থাকছে না। আপনি ঢাকা বা সিলেট যেখান থেকেই যাত্রা শুরু করেন তার জন্য মাথাপিছু ৬০০ পাউন্ড দিতে হবে।’

ইচ্ছুক ব্রিটিশ নাগরিকরা করপোরেট ট্রাভেল ম্যানেজমেন্ট (সিটিএম) বা ট্র্যাভেল ম্যানেজমেন্ট পার্টনারের মাধ্যমে এই ফ্লাইটগুলো বুক করতে পারবেন।

জেপি/এএইচ/এমকেএইচ

RELATED ARTICLES

Most Popular

Recent Comments