ভারত ফেরত ১৩৬ বাংলাদেশি যশোরে কোয়ারেন্টাইনে

ভারত ফেরত ১৩৬ বাংলাদেশি যশোরে কোয়ারেন্টাইনে
  • 5
    Shares

করোনাভাইরাসের কারণে লকডাউনে ভারতে আটকে পড়া নারী, পুরুষ ও শিশুসহ আরো ১৩৬ বাংলাদেশিকে দেশে ফেরত আনা হয়েছে। এখন পর্যন্ত তাদের কারো মধ্যেই করোনার সংক্রমণ পাওয়া যায়নি।

সোমবার (৪ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এসব বাংলাদেশিরা ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করেন। করোনা বিস্তার রোধে ফিরে আসা এসব যাত্রীদের বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কেন্দ্রে পরীক্ষা শেষে পুলিশ, আনসার ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে যশোরের গাজীর দরগা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার জাহিদুল ইসলাম জানান, সরকারের নির্দেশনায় ৬ এপ্রিল থেকে যারা ভারত থেকে ফিরছেন তাদের সবাইকে ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। তবে এদের মধ্যে যারা ক্যানসারসহ জটিল রোগে আক্রান্ত হয়ে অসুস্থ তাদেরকে বিশেষ বিবেচনায় নিজ জেলা সদর হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকার সুযোগ দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, গত করোনা সংক্রমণ রোধে গত ১৭ জানুয়ারি থেকে এপথে ভারত থেকে আসা দেশি, বিদেশি পাসপোর্টধারী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছেন ইমিগ্রেশন স্বাস্থ্য কর্মীরা। সেই সাথে তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হচ্ছিল। কিন্তু অনেকে তা না মানায় ৬ এপ্রিল থেকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা দেয় সরকার।