মহানগর-পৌরসভায় বিশেষ ওএমএসের বরাদ্দ বাড়ল

মহানগর-পৌরসভায় বিশেষ ওএমএসের বরাদ্দ বাড়ল
  • 2
    Shares

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দেশের মহানগরে কর্মহীন নিম্নবিত্ত ও দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য বিশেষ ওএমএসের চালের বরাদ্দের পরিমাণ বাড়ানো হয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) বরাদ্দ বাড়িয়ে খাদ্য মন্ত্রণালয় থেকে খাদ্য অধিদফতরে মহাপরিচালকের কাছে চিঠি দেয়া হয়েছে। একই সঙ্গে দেশের ৬৪ জেলা সদর, পৌরসভা ও জেলা সদর বহির্ভুত পৌরসভার বিশেষ ওএমএসের বরাদ্দের পরিমাণও বাড়ানো হয়েছে।

মহানগরে বরাদ্দ বাড়ানোর চিঠিতে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দেশের ১২ মহানগরে কর্মহীন নিম্নবিত্ত ও দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির লক্ষ্যে পরিচালিত বিশেষ বরাদ্দের পরিমাণ পুনর্নির্ধারণ করা হলো।

ঢাকা উত্তর সিটিতে ৪৩২, ঢাকা দক্ষিণে ৫০৪, রাজশাহী সিটিতে ৩৬০, খুলনা সিটিতে ৩৬০, চট্টগ্রাম সিটিতে ৩৮৪, রংপুর সিটিতে ৩৬০, সিলেট সিটিতে ৩১২, ময়মনসিংহ সিটিতে ৩৬০, বরিশাল সিটিতে ৩৬০, কুমিল্লা সিটিতে ৩১২, গাজীপুর সিটিতে ৪৩২ এবং নারায়ণগঞ্জ সিটিতে ৩১২ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

আগে বরাদ্দ ছিল ঢাকা উত্তরে ৩৬০, দক্ষিণে ৪৩২, রাজশাহী সিটিতে ২৮৮, খুলনা সিটিতে ২৮৮, চট্টগ্রাম সিটিতে ৩১২, রংপুর সিটিতে ২৮৮, সিলেট সিটিতে ২৪০, ময়মনসিংহ সিটিতে ২৮৮, বরিশাল সিটিতে ২৮৮, কুমিল্লা সিটিতে ২৪০, গাজীপুর সিটিতে ৩৬০ এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে ২৪০ টন চাল।

পরিবার প্রতি মাসে ২০ কেজি বা পাক্ষিক ১০ কেজি করে চাল কার্ডের মাধ্যমে বিক্রি করতে হবে বলে চিঠিতে বলা হয়েছে।

আরএমএম/এএইচ/পিআর