মাগুরায় বন্ধের পথে মধুমিতা সিনেমা হলও

মাগুরায় বন্ধের পথে মধুমিতা সিনেমা হলও

মাগুরায় কোথাও নেই বিনোদনের স্থান। রয়েছে শুধু দুটি সিনেমা হল। একটি চালু থাকলেও অন্যটি রয়েছে তালাবদ্ধ অবস্থায়। দীর্ঘদিন মানসম্মত সিনেমা ও দর্শক না থাকায় পূর্বাশা সিনেমা হল তালাবদ্ধ হয়েছে অনেক আগেই। মাগুরা পুরাতন বাজার এলাকার রয়েছে মধুমিতা হল। সেটিও এখন বন্ধের পথে।

পূর্বাশা সিনেমা হলের টিকিট কাউন্টারের ম্যানেজার বক্কর মোল্লা বলেন, আমি এখানে প্রায় ২০ বছর ধরে টিকি বিক্রি করছি। অনেক দিন হলো সিনেমা হলটি বন্ধ হয়ে গেছে। এখন আমি বেকার জীবনযাপন করছি। একসময় সিনেমা হলে হাউসফুল দর্শক ছিল। এখন ভালো মানের সিনেমা না থাকায় দর্শক আসতে চায় না। এর ওপর সবার হাতে স্মার্ট ফোন থাকায় ইউটিউব থেকে পছন্দমতো সিনেমা দেখতে পারায় মানুষের আগ্রহ ফুরিয়েছে সিনেমা হলের প্রতি।

পূর্বাশা সিনেমা হলের ম্যানেজার মো. আশরাফুল আলম ফেতু জানান, ৩০ বছর আগে নির্মীত হলটিতে আগে খুব ভালো ব্যবসা হত। কিন্তু বর্তমানে আর লাভ হয় না। লোকশানে পড়ে হলটি লিজ দিয়ে দিয়েছিলাম। কিন্তু তারাও লাভ করতে পারেনি। পরে হলে অনৈতিক কার্যকলাপের অভিযোগে দর্শণার্থীদের পুলিশ ধরে নিয়ে যায়। তারপর থেকে আমরা হলটি তালাবদ্ধ করে দিয়েছি।

মধুমিতা সিনেমা হলের ক্যাসিয়ার মো. আশরাফুল আলম জানান, ভালো মানের সিনেমা না থাকায় দর্শক আসে না। আবার নারী দর্শকরা ঘরে বসে সিরিয়াল দেখায় ব্যস্ত। এতে আমাদের লোকশান হচ্ছে। এখন আর সিনেমার ব্যবসায় ভাত হয় না। আমি ২২ বছর ধরে এই কাজ করছি। এইটা বন্ধ হলে কী করে খাব তা নিয়ে চিন্তায় আছি।

আরাফাত হোসেন/এফএ/এমকেএইচ