মাঠে নামতেও ‘ভয় পাচ্ছেন’ ফুটবলাররা

মাঠে নামতেও ‘ভয় পাচ্ছেন’ ফুটবলাররা
  • 5
    Shares

করোনাভাইরাসের কারণে বাতিল হয়ে গেছে ফ্রেঞ্চ লিগ ওয়ান। চ্যাম্পিয়ন ঘোষণা দেয়া হয়েছে টেবিল টপার প্যারিস সেইন্ট জার্মেইকে। তবে চলতি মাসেই শুরু হবে ইতালি ও স্প্যানিশ লিগের দলগুলোর অনুশীলন। ইংল্যান্ডের ব্যাপারে সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি।

ধারণা করা হচ্ছে, আগামী মাসের ৮ তারিখ থেকে পুনরায় শুরু হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগ। আজ (শুক্রবার) ‘প্রজেক্ট রিস্টার্ট’ মিশন নিয়ে আলোচনায় বসবে ইপিএল আয়োজকরা। সেখান থেকেই জানা যাবে আনুষ্ঠানিক সিদ্ধান্ত।

তবে সিদ্ধান্ত যাই হোক, করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হওয়ার আগেই এত জ্বলদি মাঠে নামতে বেশিরভাগ খেলোয়াড়ই ভয় পাচ্ছেন- এমনটাই মনে করেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো।

আগামী বৃহস্পতিবার লকডাউনের ব্যাপারে সিদ্ধান্ত পর্যালোচনা করবে ইংল্যান্ড সরকার। এরপর আনুষ্ঠানিকভাবে অনুশীলনে ফিরতে পারবে ক্লাবগুলো। কিন্তু এই অবস্থায় মাঠে ফেরাটা ভয়ের কারণ হিসেবেই মনে করছেন আগুয়েরো।

স্প্যানিশ টিভি অনুষ্ঠান এল চিরিঙ্গিতোকে তিনি বলেছেন, ‘বেশিরভাগ খেলোয়াড়ই এখন মাঠে নামতে ভয় পাচ্ছে। কারণ তাদের পরিবার আছে, বাচ্চা আছে, বাবা-মা আছে। সবার জন্য চিন্তা করতে হয়।’

আগুয়েরো নিজেও ভয় পান। তবে চেশায়ারে শুধুমাত্র নিজের বান্ধবীকে নিয়ে থাকায় পরিবারের ব্যাপারে দুশ্চিন্তা কম তার। তবু করোনা পরিস্থিতি যে কারও জন্যই চিন্তার কারণ বলে মনে করেন এ তারকা ফরোয়ার্ড।

তার ভাষ্য, ‘এটা আমাকেও ভয় পাওয়ায়। তবে আমি শুধু আমার বান্ধবীকে নিয়ে আছি এবং বাইরের অন্য কারও সঙ্গে কোন যোগাযোগ করিনি। তবে এটাও শোনা যাচ্ছে যে, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে না এসে কিংবা কোন উপসর্গ ছাড়াই আক্রান্ত হচ্ছে অনেক। আপনি হয়তো আক্রান্ত হয়ে বসে আছে কিন্তু এ ব্যাপারে আপনি কিছুই জানেন না।’

এদিকে ম্যান সিটির অনুশীলন শুরু হলেও কোচ পেপ গার্দিওলাসহ অন্তত ৮ খেলোয়াড়কে হয়তো থাকতে হবে ১৪ দিনের আইসোলেশনে। কেননা তারা চলে গিয়েছিল নিজেদের দেশে। পরে ইংল্যান্ডে ফিরে আইসোলেশন বাধ্যতামূলক হয়ে যাবে তাদের জন্য।’