বাড়িচিকিৎসামাস্কের মান নিয়ে প্রশ্ন তোলায় মুগদা হাসপাতালের পরিচালক ওএসডি

মাস্কের মান নিয়ে প্রশ্ন তোলায় মুগদা হাসপাতালের পরিচালক ওএসডি

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক শহিদ মো. সাদিকুল ইসলামকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) হাসপাতালটির একাধিক সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে যে, বুধবার (২৯ এপ্রিল) তাকে ওএসডি করে এক আদেশ জারি করা হয়।

হাসপাতালের একাধিক সূত্র জানা যায়, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এন-৯৫ মাস্কের মান নিয়ে নানা প্রশ্ন তোলেন তিনি। আর এই কারণেই তাকে ওএসডি করা হয়। তবে আদেশে ওএসডি করার কোনো কারণ উল্লেখ করা হয়নি।

আরও জানা গেছে, শহিদ মো. সাদিকুল ইসলাম ঔষধাগার থেকে দেওয়া মাস্কের মান নিয়ে প্রশ্ন তুলে এ বিষয়ে মতামত চেয়ে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক বরাবর চিঠি দিয়েছিলেন।

উল্লেখ্য, গত ১ এপ্রিল দেওয়া চিঠিতে পরিচালক শহিদ মো. সাদিকুল ইসলাম লেখেন হাসপাতালের চাহিদার পরিপ্রেক্ষিতে গত ৩০ মার্চ কেন্দ্রীয় ঔষধাগার অন্যান্য মালামালের সঙ্গে ৩০০টি এন–৯৫ মাস্ক সরবরাহ করেছে। মুন্সিগঞ্জের গজারিয়ার একটি প্রতিষ্ঠান এই মাস্কের প্রস্তুতকারী।

চিঠিতে তিনি আরও লেখেন এই মাস্কগুলো প্রকৃতপক্ষে এন–৯৫ কি না। সে বিষয়ে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী টেলিফোনে হাসপাতালের পরিচালকের কাছে জানতে চেয়েছেন। চিঠিতে এ বিষয়ে প্রয়োজনীয় মতামত দেওয়ার অনুরোধ করা হয়।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments