মুশফিকের ব্যাট, আকবর আলীর জার্সি-গ্লাভসের নিলাম শুরু আজ রাতে

মুশফিকের ব্যাট, আকবর আলীর জার্সি-গ্লাভসের নিলাম শুরু আজ রাতে
  • 8
    Shares

জন্মদিনের শুভক্ষণে নিজের করা প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটের নিলাম শুরু মুশফিকুর রহীমের। আজ শনিবার রাত ১০টায় শুরু হবে ৫ দিনের এ নিলাম। একই সঙ্গে নিলাম শুরু হবে যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর জার্সি এবং হ্যান্ড গ্লাভস।

২০১৩ সালে এই ব্যাট দিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ‘মিস্টর ডিপেন্ডেবল।’ সেই ব্যাট নিলামে তুলে তা থেকে যে অর্থ আয় হবে, তা করোনায় ক্ষতিগ্রস্ত, কর্মহীন ও অস্বচ্ছল মানুষের সহায়তায় দেয়া হবে। যে ঘোষণা মুশফিক নিজেই দিয়ে রেখেছেন বেশ কদিন আগে।

আজ রাত ১০ টায় এক যৌথ অনলাইন কনফারেন্সে ‘স্পোর্টস ফর লাইফ’ শীর্ষক নিলাম শুরু হবে। জাতীয় দলের সাবেক অধিনায়ক ও দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহীম, বিশ্ব বিজয়ী যুব দলের ক্যাপ্টেন আকবর আলী এবং সংশ্লিষ্ট আয়োজকদের প্রতিনিধিগন এ নিলামে উপস্থিত থাকবেন।

প্রসঙ্গতঃ ২০১৩ সালে গলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ক্যারিয়ারে নিজের এবং দেশের হয়েও প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক। সেই ব্যাটটি থাকছে নিলামের মূল আকর্ষণ। পাশাপাশি জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের গত বছর ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন জাতি ক্রিকেটের ফাইনালে ২৭ বলে করা ৫২ রানের ঝড়ো ইনিংসের ব্যাটটিও থাকছে নিলামে।

এছাড়া যুব বিশ্বকাপের ফাইনালে আকবর আলীর ভারতের বিপক্ষে করা ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলা ব্যাটটিও উঠবে নিলামে। সেই সাথে বিশ্ব জয়ী বাংলাদেশ যুব দলের অধিনায়ক আকবর আলীর ফাইনালের জার্সি, গ্লাভসও থাকছে নিলামের অংশ।

দেশের ক্রিকেট স্মারক সংগ্রাহক জসিমউদ্দীনের সংগ্রহে থাকা ২০১১ সালে দেশের মাটিতে বিশ্বকাপ খেলা জাতীয় দলের অটোগ্রাফ সম্বলিত ছবি, অটোগ্রাফযুক্ত ব্যাট এবং সাবেক অধিনায়ক মাশরাফির অটোগ্রাফ সম্বলিত টুপিও উঠবে নিলামে।

আগামী ১৪ মে রাত ১০টা পর্যন্ত চলবে পাঁচদিন ব্যাপি এ নিলাম।