• 1
    Share
বাড়িকরোনাভাইরাসযবিপ্রবির ল্যাবে আরও ১১ জনের করোনাভাইরাস শনাক্ত

যবিপ্রবির ল্যাবে আরও ১১ জনের করোনাভাইরাস শনাক্ত

  • 1
    Share

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে আরও ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চার জেলার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। সোমবার (২৭ এপ্রিল) সকালে যবিপ্রবির পক্ষ থেকে এই তথ্য প্রকাশ করা হয়। এ নিয়ে যবিপ্রবির ল্যাবে ৭৫ জন করোনা রোগী শনাক্ত হলো।

যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে রোববার ৯ম দিনে চার জেলার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোরের আটজনের নমুনা পরীক্ষা করে চারজনের এবং ঝিনাইদহের ৩৯ জনের নমুন পরীক্ষা করে চারজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও নড়াইলের ২০ জনের নমুনা পরীক্ষা করে তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। তবে মাগুরার ১১ জনের নমুনা পরীক্ষা করে নতুন কোনো রোগী পাওয়া যায়নি।

সবমিলিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে মোট ৭৫ জন করোনা রোগী শনাক্ত হলো। এ পর্যন্ত যশোরে ৩৩ জন, ঝিনাইদহে ১৪ জন, নড়াইলে ১২ জন, চুয়াডাঙ্গায় ছয়জন, মাগুরায় ও কুষ্টিয়ায় চারজন করে এবং মেহেরপুরে দুইজন রোগী শনাক্ত হয়েছে। যবিপ্রবিতে সাতটি জেলার মানুষের নমুনা পরীক্ষা হচ্ছে।

এদিকে অবনতিশীল পরিস্থিতিতে জেলা করোনাভাইরাস প্রতিরোধ সমন্বয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (২৭ এপ্রিল) সকাল ৬টা থেকে যশোরে লকডাউন শুরু হয়েছে।

যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত ব্যক্তির সংখ্যা দিন দিন বাড়ছে। অথচ কোনোভাবেই মানুষকে সরকারি নির্দেশনা অনুযায়ী শৃঙ্খলার মধ্যে আনা যাচ্ছে না। সেই কারণে আরও কঠোর পদক্ষেপ হিসেবে গোটা যশোর জেলাকে লকডাউন করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই লকডাউন চলবে।

মিলন রহমান/আরএআর/জেআইএম

RELATED ARTICLES

Most Popular

Recent Comments