যুক্তরাষ্ট্রে করোনায় ৫৫ হাজারের বেশি মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনায় ৫৫ হাজারের বেশি মৃত্যু
  • 1
    Share

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বিশ্বের ২১০টি দেশে হানা দিয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে অন্যান্য দেশের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৮৭ হাজার ১৬০। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫৫ হাজার ৪১৩ জন। তবে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ১৮ হাজার ৭৮১ জন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৫০৯। অপরদিকে একদিনেই মৃত্যু হয়েছে ১ হাজার ১৫৭ জনের। তবে আগের দিনের তুলনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে।

একদিন আগেই করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৩৫ হাজার ৪১৯ এবং মারা গেছে ২ হাজার ৬৫ জন। যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস।

তবে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে নিউইয়র্কে। এমনকি যুক্তরাষ্ট্রে যত মানুষের মৃত্যু হয়েছে তার মধ্যে অধিকাংশই ওই অঙ্গরাজ্যের।

usa

নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ৯৯১। অপরদিকে করোনায় প্রাণহানি ঘটেছে ২২ হাজার ২৭৫ জনের। এরপরেই রয়েছে নিউ জার্সি। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯ হাজার ৩৮ এবং মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৩৮ জনের।

এদিকে, ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৯৩৮ এবং মারা গেছে ২ হাজার ৮৯৯ জন। ইলিয়নিয়স অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত ৪৩ হাজার ৯০৩ এবং মৃত্যু ১ হাজার ৯৩৩। ক্যালিফোর্নিয়ায় করোনায় আক্রান্ত ৪৩ হাজার ৫৪১ এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৭১৮ জনের।

টিটিএন/জেআইএম