রমজানের আশীর্বাদে বিশ্ব করোনামুক্ত হবে, আশা সাকিবের

রমজানের আশীর্বাদে বিশ্ব করোনামুক্ত হবে, আশা সাকিবের

করোনার ভয়াবহ তাণ্ডবে বিপর্যস্ত পুরো পৃথিবী। চিকিৎসাবিজ্ঞানের এই চরম উৎকর্ষের যুগেও মানুষ ছোট্ট একটি ভাইরাসের সঙ্গে পেরে উঠছে না। ধর্মপ্রাণ মানুষেরা মনে করছেন, একমাত্র সৃষ্টিকর্তাই বাঁচাতে পারেন আমাদের এই মহাবিপদ থেকে।

কাল (শনিবার) থেকে শুরু হচ্ছে মুসলমানদের পবিত্র ধর্মীয় মাস মাহে রমজান। এই মাসে মুসলিমরা আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় সাওম (রোজা) পালন করেন। সকল রকমের পাপ থেকে নিজেকে শুদ্ধ করার মাস এই রমজান।

পবিত্র এই মাসের আর্শীবাদে পুরো বিশ্ব করোনা ভাইরাসের মহামারি থেকে মুক্তি পাবে, এমন আশা বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আর হাসানের।

সাকিব তার ফেসবুক পেজে আজ (শুক্রবার) একটি পোস্টে এমন কামনা করেছেন। তিনি লিখেছেন, ‘সমগ্র বিশ্ব আজ মুখোমুখি একটি বৈশ্বিক মহামারির। এই মহামারির প্রভাবে সমগ্র বিশ্বে আসছে দ্রুত পরিবর্তন, পৃথিবী হারাচ্ছে তার স্বাভাবিক ভারসাম্য। পবিত্র মাহে রমজানের আশীর্বাদে বিশ্ব মুক্ত হোক করোনা ভাইরাসের প্রকোপ থেকে, পৃথিবীতে ফিরে আসুক তার স্বাভাবিক ভারসাম্য, এটিই আমাদের কামনা।’

বিশ্বসেরা অলরাউন্ডার বর্তমানে আইসিসির নিষেধাজ্ঞায় আছেন। তবে করোনার এই দুঃসময়ে অসহায় মানুষদের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি। সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে তহবিল সংগ্রহ করছেন। কদিন আগে নিজের মহামূল্যবান বিশ্বকাপ ব্যাটটিও নিলামে তুলে দেন এই অলরাউন্ডার।

যে ব্যাটটি দিয়ে বিশ্বকাপে মাঠ মাতিয়েছেন, সেটি বিক্রিও হয়েছে চড়া দামে। নিলামে ২০ লাখ টাকায় সাকিবের ব্যাটটি কিনে নেন এক প্রবাসী। এই অর্থের পুরোটাই জমা হয়েছে সাকিব আল হাসানের ফাউন্ডেশনে।

এমএমআর/পিআর