রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে অভিযান

রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে অভিযান
  • 1
    Share

সিয়াম সাধনার মাস পবিত্র রমজানে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ, সরবারহ নিশ্চিত ও ক্রেতা-বিক্রেতাদের সচেতনতা বাড়াতে অভিযান চালিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের ভ্রাম্যমাণ টিম।

শনিবার (২৫ এপ্রিল) রাজধানীর উত্তরা এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

অভিযান প্রসঙ্গে তিনি জাগো নিউজকে জানান, রমজান মাস শুরু হয়েছে। এছাড়া করোনা ভাইরাসের মহামারির এ বিশেষ সময়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যেন যৌক্তিক, স্বাভাবিক, স্থিতিশীল এবং সরবারহ নিশ্চিতে এ অভিযান চালানো হয়। এর ধারাবাহিকতায় আজকে উত্তরা পূর্ব থানার বিডিআর মার্কেট কাঁচাবাজারে অভিযান চালানো হয়।

jagonews24

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যথাযথ প্রদর্শন না করায় রাজন মাংস বিতান, মিম জেনারেল স্টোর, আমিন এন্টারপ্রাইজসহ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

পাশাপাশি অভিযান চলাকালে হ্যান্ডমাইকে চাল, ডাল, রসুন, আদা, পেঁয়াজ, মরিচসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন, প্রদর্শনকৃত মূল্যের অপেক্ষা অধিক মূল্যে এ সব পণ্য বিক্রি না করা, রমজানকে কেন্দ্র করে অতি মুনাফা করা থেকে বিরত থাকতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানানো হয়।

এছাড়া আজকে কাফরুল, বিডিআর মার্কেট সংলগ্ন, মিরপুর-১০ এবং পল্লবী থানা সংলগ্ন টিসিবির ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রমের তদারকি করা হয়।

অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধি সহায়তা করেন।

এসআই/এএইচ/এমকেএইচ