বাড়িকরোনাভাইরাসরমেক হাসপাতালে মারা যাওয়া ব্যক্তির করোনা পজিটিভ

রমেক হাসপাতালে মারা যাওয়া ব্যক্তির করোনা পজিটিভ

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার এক ব্যক্তি (৪২) গত ২৪ এপ্রিল মারা গেছেন। মারা যাওয়ার পর তার নমুনা সংগ্রহ করা হলে সোমবার তার শরীরে করোনা শনাক্ত হয়।

এছাড়াও ওই জেলার পলাশবাড়ি উপজেলার এক প্রসূতিও (২৬) করোনায় আক্রান্ত হয়েছেন। তিনিও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে চিকিৎসাধীন।

সোমবার যে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয় তাতে ওই দুই রোগীসহ হাসপাতালের আরও দুই চিকিৎসকের করোনা শনাক্ত হয়।

বিষয়টি নিশ্চিত করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম চৌধুরী জানান, গোবিন্দগঞ্জের ওই ব্যক্তি সার্জারিজনিত সমস্যা নিয়ে গত ১৯ এপ্রিল ভর্তি হয়েছিলেন। ২৪ এপ্রিল তিনি মারা যান। এসময় তার করোনার উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করা হয়। সোমবার পরীক্ষার ফলাফলে তার করোনা ধরা পড়ে। এছাড়া পলাশবাড়ি উপজেলার ওই প্রসূতি ভর্তি হওয়ার পর করোনার উপসর্গ দেখা দেয়। ফলে তারও নমুনা নিয়ে পরীক্ষা করা হলে তিনিও করোনা আক্রান্ত বলে শনাক্ত হন।

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবায় নিয়োজিত থাকার কারণে দুই চিকিৎসক (একজন ইন্টার্ন চিকিৎসক) আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

পরিচালক ফরিদুল ইসলাম চৌধুরী আরও জানান, প্রসূতিসহ ওই দুই চিকিৎসককে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতালে ভর্তি করানোর প্রস্তুতি চলছে। ‌এছাড়া হাসপাতালের সার্জারি ও গাইনি ওয়ার্ড জীবানুমুক্ত করাসহ লোকজনের চলাচলে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২৩ এপ্রিল ওই হাসপাতালের দুই নার্সের শরীরেও করোনা শনাক্ত হয়।

জীতু কবির/এমএএস/এমআরএম

RELATED ARTICLES

Most Popular

Recent Comments