বাড়িবিনোদনরাগ করেই যেন মায়ের কাছে চলে গেলেন ইরফান

রাগ করেই যেন মায়ের কাছে চলে গেলেন ইরফান

দুই বছর ধরেই ক্যান্সারে আক্রান্ত বলিউডের গুণী অভিনেতা ইরফান খান। সম্প্রতি তিনি সুস্থ হয়ে উঠেছিলেন। অংশ নিয়েছিলেন ‘আংরেজি মিডিয়াম’ নামের একটি ছবিতেও। সবাই ভাবছিলেন হয়তো সেরে উঠবেন তিনি পুরোপুরি।

কিন্তু সব আশা প্রত্যাশা মিথ্যে করে দিয়ে বুধবার সকালে না ফেরার দেশে পাড়ি জমালেন ইরফান। মাত্র ৫৪ বছর বয়সে তার মতো জাঁদরেল অভিনেতার মৃত্যু থমকে দিয়েছে সবাইকে।

একটু যেন তাড়াহুড়ো করেই চলে গেলেন ইরফান! কেন সেই তাড়া? মাকে শেষ দেখা দেখতে না পারার আক্ষেপ ঘুচাতেই কি? হতে পারে।

গেল ২৫ এপ্রিল মাকে হারান ইরফান। ভারতের জয়পুরে ৯৫ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ইরফান খানের মা সাইদা বেগম। ইরফান ছিলেন মুম্বাইয়ে। লকডাউনের কারণে তাই মাকে দেখা হয়নি তার মাত্র দুই ঘণ্টার ব্যবধানের দূরত্ব কাটিয়ে।

সেই আক্ষেপের রাগ থেকেই যেন চলে গেলেন মায়ের কাছে। মায়ের সঙ্গে দেখা করতে আর কারোর অনুমতি লাগবে না ইরফানের। অদেখা সেই ভুবনে নেই কোনো রোগের চোখ রাঙানি, নেই কোনো রাষ্ট্রের অন্ধ আইন। চাইলেই হয়তো এবার মা-পুত্রের দেখা হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালের শুরুতে ক্যান্সার ধরা পড়ে ইরফানের শরীরে। যুক্তরাজ্যে চিকিৎসা নিয়ে দেড় বছরেরও বেশি সময় পরে দেশে ফেরেন তিনি। মুম্বাই বিমানবন্দরে তাকে হুইল চেয়ারে বসা অবস্থায় দেখা যায়।

কিছুটা সুস্থ হয়ে ‘আংরেজি মিডিয়াম’ নামে একটি সিনেমার শুটিং করেন। সম্প্রতি মুক্তিও পায় সিনেমাটি। ডিজিটাল প্ল্যাটফর্ম ডিজনি হটস্টারে দেখা যাচ্ছে এটি।

এলএ/এমকেএইচ

RELATED ARTICLES

Most Popular

Recent Comments