রাজশাহীতে আরও এক বৃদ্ধ করোনায় আক্রান্ত

রাজশাহীতে আরও এক বৃদ্ধ করোনায় আক্রান্ত

রাজশাহীতে আরেক বৃদ্ধ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে।

রোববার সন্ধ্যায় জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। ৮০ বছর বয়সী ওই বৃদ্ধ জেলার মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়নের নওনগর গ্রামের বাসিন্দা।

ডা. এনামুল হক বলেন, এই বৃদ্ধ সর্দি-জ্বর-কাশিতে ভুগছিলেন। খবর পেয়ে শনিবার (২৫ এপ্রিল) তার নমুনা পরীক্ষা করা হয়। রোববার নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে। এখন তার বাড়িটি লকডাউন করা হবে।

তিনি আরও বলেন, যারা এই বৃদ্ধের সংস্পর্শে এসেছেন তাদেরও কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে। আর আক্রান্ত বৃদ্ধের শারীরিক অবস্থা বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বাড়িতেই আইসোলেশনে তার চিকিৎসা চলবে নাকি হাসপাতালে নেয়া হবে।

ডা. এনামুল বলেন, মোহনপুরে এর আগেও একজনের করোনা শনাক্ত হয়েছে। কিন্তু এই বৃদ্ধের বাড়ি থেকে সেই গ্রাম অনেক দূর। তিনি কীভাবে করোনায় আক্রান্ত হলেন তা খতিয়ে দেখা হবে।

এর আগে গত ২০ এপ্রিল রাজশাহীর বাঘা উপজেলার ৮০ বছর বয়সী এক বৃদ্ধের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। রাজশাহী সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তিনি মারা যান। তিনি কীভাবে করোনায় আক্রান্ত হয়েছিলেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানান সিভিল সার্জন।

প্রসঙ্গত, রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এরপর গত ২০ এপ্রিল পর্যন্ত মোট ৮ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়। এদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন পুরুষ।

আক্রান্তদের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুর একজন ও বাঘা উপজেলায় একজন। বাঘার বৃদ্ধ মারা যাওয়ায় করোনা রোগী কমে সাতজন হয়েছিল। তবে সন্ধ্যায় মোহনপুরে আরেক বৃদ্ধ শনাক্ত হওয়ায় রোগীর সংখ্যা আটই থাকলো।

এই ৮ জন রোগীর মধ্যে মোহনপুরের বৃদ্ধ ছাড়া বাকি সবাই ঢাকা-নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে এসেছেন। তারা নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল।

ফেরদৌস সিদ্দিকী/এমএসএইচ