বাড়িআইন-কানুনরাজশাহীর তিন ফটোসাংবাদিককে লাঞ্ছিত করার ঘটনায় প্রতিবাদ ও সড়ক অবরোধ

রাজশাহীর তিন ফটোসাংবাদিককে লাঞ্ছিত করার ঘটনায় প্রতিবাদ ও সড়ক অবরোধ

রিপোর্টঃ মোঃ শোয়েব হোসেন ।। সরকারি নির্দেশনা উপেক্ষা করে খুলে রাখা কাপড়ের দোকানের ছবি তোলায় রাজশাহীর তিন ফটোসাংবাদিককে লাঞ্ছিত করেছেন ব্যবসায়ী।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মহানগরীর সাহেববাজার এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর ফটোসাংবাদিকেরা সড়ক অবরোধ করে প্রতিবাদ জানাচ্ছেন। তিন ফটোসাংবাদিক হলেন- দৈনিক প্রথম আলোর শহীদুল ইসলাম দুখু, দৈনিক যুগান্তরের আজম খান এবং স্থানীয় দৈনিক রাজশাহী সংবাদের মোখলেসুর রহমান মুকুল।

তারা প্রত্যেকে রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সদস্য। অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ জানান, সরকারি নির্দেশনা মতে আগামী ১০ তারিখের আগে শপিংমল খোলা যাবে না। কিন্তু তার আগেই রাজশাহীর সাহেববাজার এলাকায় বিভিন্ন দোকানপাট খুলেছে। বুধবার দুপুর ১২টার দিকে একজন ফটোসাংবাদিক খুলে রাখা একটি দোকানের ছবি তুলছিলেন।

তখন সাহেববাজার এলাকার রোজ কসমেটিকস সেন্টার নামের একটি দোকানের মালিক নুরুজ্জামান রুবেল তার কর্মচারীদের নিয়ে ফটোসাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ সময় অন্য দুজন তাকে রক্ষায় এগিয়ে গেলে তাদেরও লাঞ্ছিত করা হয়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করেন। খবর পেয়ে তারা সেখানে ছুটে যান এবং এ ঘটনার প্রতিবাদ জানান।

আসাদ জানান, দুপুর পৌনে ১টা পর্যন্ত তারা সাহেববাজার এলাকায় রাস্তায় বসে প্রতিবাদ জানাচ্ছেন। পুলিশ এসেছে। দোকান মালিক সমিতির নেতারাও এসেছেন। এ ঘটনায় তারা মামলা করতে চান।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, দোকানিরা অন্যায় করেছে। ফটোসাংবাদিকদের পক্ষ থেকে অভিযোগ দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments