রাজশাহী বিভাগে আরও ২২ জন করোনাভাইরাসে আক্রান্ত

রাজশাহী বিভাগে আরও ২২ জন করোনাভাইরাসে আক্রান্ত
  • 1
    Share

গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের আট জেলায় আরও ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে নয়জন, বগুড়ায় পাঁচজন, নওগাঁয় চারজন এবং জয়পুরহাটে চারজন করোনা আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে এই অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা ১৭৫ জন।

বৃহস্পতিবার (৭ মে) বেলা ১১টার দিকে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগজুড়ে করোনা সংক্রমণ থেকে সেরে ওঠা আটজন রোগীর পাঁচজনই সুস্থ হয়েছেন। নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন চারজন। এ পর্যন্ত রাজশাহী এবং নাটোরে একজন করে করোনায় মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৯ জনের করোনা ধরা পড়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলায়। এ জেলায় করোনা রোগীর সংখ্যা মোট ১১ জন। এদের কেউই হাসপাতালে ভর্তি হননি। বিভাগের আট জেলার মধ্যে সর্বোচ্চ ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে নওগাঁয়। নতুন একরে এখানে আরও চারজনের করোনা শনাক্ত হয়েছে। সবমিলিয়ে এখনকার মাত্র একজন রোগীকে হাসপাতালে নেয়া হয়েছে।

দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে জয়পুরহাটে। এদের মধ্যে চারজনের করোনা শনাক্ত হয়েছে গত ২৪ ঘন্টায়। নতুন তিনজনসহ হাসপাতালে ভর্তি রয়েছেন এই জেলার ৩৬ জন।

বগুড়ায় করোনা রোগীর সংখ্যা এখন ৩০ জন। গত ২৪ ঘন্টায় এই জেলায় করোনা শনাক্ত হয়েছে পাঁজনের। নতুন একজনসহ এই জেলায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১২ জন করোনা রোগী।

গত দুই দিনে করোনা সংক্রমণ ধরা পড়েনি রাজশাহী, নাটোর, পাবনা ও সিরাজগঞ্জে। এ পর্যন্ত রাজশাহীতে ১৭ জন, নাটোরে ১০ জন, পাবনায় ১৩ জন এবং সিরাজগঞ্জে তিনজনের করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, করোনা থেকে বাঁচতে এখন প্রত্যেককে সর্বোচ্চ সর্তক থাকতে হবে। বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া যাবে না। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। বাইরে বের হওয়ার সময় মাস্ক ব্যবহার করতে হবে।