রাশিয়ায় একদিনে আক্রান্ত ৫৮৪৯, মৃত্যু ৬০

রাশিয়ায় একদিনে আক্রান্ত ৫৮৪৯, মৃত্যু ৬০

রাশিয়ায় একদিনে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮শ ৪৯ জন। গত কয়েকদিনে এটাই একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। দেশটিতে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছেই।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৬২২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬০ জনের। ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬১৫ জন।

রাশিয়ায় ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৫ হাজার ৫৬৮ জন। দেশটিতে এখন পর্যন্ত অ্যাক্টিভ কেস ৬২ হাজার ৪৩৯। তবে এখন পর্যন্ত ২ হাজার ৩শ জনের অবস্থা বেশ আশঙ্কাজনক।

russia-1

২৩ তারিখের হিসাব অনুযায়ী, দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭৭৪। অপরদিকে নতুন করে মারা গেছে ৪২ জন। এছাড়া ২২ তারিখের হিসাব অনুযায়ী, দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ২৩৬ এবং নতুন করে মারা গেছে ৫৭ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকে এখন পর্যন্ত ২১০টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর ঘটনায় শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য, তুরস্ক, ইরান এবং চীন।

টিটিএন/পিআর