• 4
    Shares
বাড়িআইন-কানুনলকডাউনের মধ্যে পার্টি, সাবমেরিনের ক্যাপ্টেন বহিষ্কার

লকডাউনের মধ্যে পার্টি, সাবমেরিনের ক্যাপ্টেন বহিষ্কার

  • 4
    Shares

ব্রিটিশ রয়্যাল নেভির একটি সাবমেরিনের ক্যাপ্টেনকে বহিষ্কার করা হয়েছে। কারণ হিসেবে বলা হচ্ছে, মহামারি করোনাভাইরাস মোকাবিলায় লকডাউন জারি থাকলেও তিনি তার ক্রু সদস্যদের নিয়ে বার্বি-কিউ পার্টির আয়োজন করায় এমন সাজা পেয়েছেন তিনি। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী ব্রিটিশ নৌবাহিনীর কমান্ডার জন লুইসকে বহিষ্কার করা হয়েছে। তিনি ছিলেন দেশটির পারমাণবিক শক্তিচালিত সাবমেরিন (ডুবোজাহাজ) এইচএমএস ট্রেনচ্যান্টের ক্যাপ্টেন। তার অনুমতিতেই দেশটির বন্দরনগরী ডেভনের প্লাইমাউথের ডেভনপোর্ট ডকইয়ার্ডে নোঙ্গর করে রাখা জাহাজটিতে বার্বি-কিউ পার্টির আয়োজন করা হয়।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ওই বার্বি-কিউ পার্টির একটি ভিডিও প্রকাশিত হয়েছে। তাতে জাহাজটির ক্রু সদস্যদেরকে নাচতে ও হাসাহাসি করতে দেখা যাচ্ছে। কিন্তু লকাডাউনের কারণে এমন আয়োজনের ওপর নিষেধাজ্ঞা চলছে দেশটিতে।

প্রতিবেদন অনুযায়ী, মেরামতের কাজের জন্য ডুবোজাহাজটি নোঙ্গর করা হয়। কিন্তু লকডাউন নিষেধাজ্ঞা অমান্য করে এমন পার্টির আয়োজন ও তাতে অনুমতি প্রদানের দায়ে তদন্ত শেষে ক্যাপ্টেন জন লুইসকে বহিষ্কার করা হয়েছে। তবে তিনি ব্রিটিশ নৌবাহিনীর অন্য কোনো পদে এখন দায়িত্ব পালন করবেন।

মহামারি নভেল করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত আরও ৫৮৬ জন মারা গেছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা এখন ২১ হাজার ৬৭৮ জন। ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক আজ এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন।

এসএ

RELATED ARTICLES

Most Popular

Recent Comments