বাড়িআইন-কানুনলেবাননে ক্যান্সারে আক্রান্ত সন্তানকে বাঁচাতে মায়ের আকুতি

লেবাননে ক্যান্সারে আক্রান্ত সন্তানকে বাঁচাতে মায়ের আকুতি

‘তাসমিম হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় ৯ এপ্রিল হাসপাতালে ভর্তি করায়। পরীক্ষা-নিরীক্ষার পর ধরা পড়ে তার ক্যান্সার। ডাক্তার জানায় ৬ মাস হাসপাতালে রেখে চিকিৎসা করাতে হবে। এজন্য প্রায় ১০ হাজার মার্কিন ডলার দরকার। আমাদের মতো সীমিত আয়ের শ্রমিক এত টাকা কোথায় পাব? শিশুর মুখের দিকে তাকালে কান্নায় দম বন্ধ হয়ে যায়। আমরা এ সন্তানকে নিয়ে কোথায় যাই, কার কাছে যাই’

ক্যান্সারে আক্রান্ত শিশুর চিকিৎসার জন্য দেশে-বিদেশে অবস্থানরত বিত্তবান, হৃদয়বানদের প্রতি আকুতি জানিয়েছেন লেবানন প্রবাসী এক অসহায় মা। ১১ মাস বয়সী এই অবুঝ শিশুটি এখন দেশটির শহীদ রফিক হারিরি হাসপাতালের দোতালার ৫৩১ নম্বর রুমের বিছানায় শয্যাশায়ী।

তাসমিম আলম চাঁদপুর জেলার মতলব উপজেলার খড়গপুর গ্রামের কাউসার-শিরীন দম্পতির কন্যা। বাব-মা দু’জনেই লেবাননে সীমিত আয়ের প্রবাসী। বাবা কাউসার আলম কাজ করেন একটি কোম্পানিতে ও মা কাজ করেন বাচ্চাদের একটি স্কুলে।

২০১০ সালে শিরীন আক্তার প্রথমে লেবানন এসে পরের বছর স্বামী কাউসার আলমকেও নিয়ে আসেন। থাকেন দেশটির মুকাল্লেছ এলাকায়। বাংলাদেশে তাদের আরও দুইটি সন্তান রয়েছে। তাসমিম তাদের তৃতীয় সন্তান।

Lebanon2.jpg

তাসমিমের মা শিরীন আক্তার বলেন, শনিবার (২৫ এপ্রিল) দুপুরে হাসপাতালে যাই তাসমিমকে দেখতে। যে বয়সে শিশুটির দোলনায় থাকার কথা, সে বয়সে কিনা হাসপাতালের বিছানায় মায়ের পরম স্নেহে স্বভাবসুলভ হাসিতে খেলাধুলা করছে। দেখে কেউ বুঝতেই পারবে না, সে যে মরণব্যাধিতে আক্রান্ত, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’।

শত কষ্ট সহ্য করে পরম ভালোবাসা, মায়া মমতা দিয়ে সন্তানকে সুখের ছোঁয়া দিয়ে যাচ্ছেন। মা রাত জেগে সীমাহীন ভালোবাসা দিয়ে সন্তানের সেবা-শুশ্রষা করে যাচ্ছেন শুধু এই আশায় যে,তার আদরের নয়নমণি সুস্থ থাকুক, শান্তিতে থাকুক।

আলাপকালে শিশুটির মা কান্না জড়িত কণ্ঠে বলেন, একজন মা হিসেবে সন্তানের পরিণতির কথা ভাবতেই দম বন্ধ হয়ে যায়। আমরা অসহায় হয়ে পড়েছি। আমার সন্তানের সুস্থতার জন্য সাহায্য করুন, আমার সন্তানকে বাঁচাতে আপনারা এগিয়ে আসুন।

সমাজের হৃদয়বান সকলে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে আল্লাহর রহমতে আমাদের তাসমিম আবার সুস্থ হয়ে উঠবে। তাসমিমের চিকিৎসার ব্যাপারে যে কেউ তার মায়ের মোবাইল নম্বরে যোগাযোগ করতে পারবেন। ০০৯৬১ ৮১৯২১৮৭২ বিকাশ নম্বর ০১৮৫৫ ৪৮৫৩০০।

এমআরএম/এমএস

RELATED ARTICLES

Most Popular

Recent Comments