বাড়িবাংলাদেশপটুয়াখালীশহীদ মিনারে বাংলাদেশ মানবাধিকার কমিশন পটুয়াখালী জেলা ও অন্যান্য শাখা পুষ্পস্তবক অর্পণ...

শহীদ মিনারে বাংলাদেশ মানবাধিকার কমিশন পটুয়াখালী জেলা ও অন্যান্য শাখা পুষ্পস্তবক অর্পণ করেন

ফেব্রুয়ারি মাস ভাষার মাস। এ মাস আমাদেরকে মাতৃভাষা ও ভাষার জন্য জীবনদানকারী বীর শহীদদের স্মরণ করিয়ে দেয়। যাদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি নিজেদের ভাষায় কথা বলার স্বাধীনতা, তাদের প্রতি রয়েছে আমাদের গুরুত্বপূর্ণ দায়িত্ব।

করোনার ভয়কে জয় করে মহান ‘শহীদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ এর প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে হাজারও মানুষের ঢল নেমেছে। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ফুল হাতে দলে দলে মানুষ এসে হাজির হয়েছেন শহীদ মিনারে।

রাত ১২টা ১ মিনিট মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন পটুয়াখালী জেলা শাখা ও মহিলা শাখা ও পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট শাখা।

উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মোল্লা নাসির উদ্দীন, পটুয়াখালী জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ ইউসুফ, পটুয়াখালী জেলা মহিলা শাখার সাধারণ সম্পাদক লাকি সরোয়ার, পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট শাখার সাবেক সভাপতি মোঃ মেহেদি হাসান রাফি, পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট শাখার বর্তমান সভাপতি মোঃ রায়হান খান ফাহিম, সহ-সভাপতি মুশফিকুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃফজলে রাব্বি এবং অন্যান্য সদস্যবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিক মোল্লা নাসির উদ্দীন বলেন, একুশের পথ ধরে স্বাধীনতা এসেছে। স্বাধীনতার এত বছর পরেও বলা যায় বিজয়কে সুসংহত করতে পারিনি আমরা। জীবনের সর্বস্তরে বাংলা ভাষার প্রচলন ঘটানো সম্ভব হয়নি। জাতিসংঘ বাংলা ভাষাকে দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতি দেবে।

এরপর ১২টা ১৬ মিনিটের দিকে সর্ব-সাধারণের শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনার প্রাঙ্গণ উন্মুক্ত করা দেওয়া হয়।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments