সাংবাদিক খোন্দকার মোহিতুল ইসলাম রন্জু আর নেই

সাংবাদিক খোন্দকার মোহিতুল ইসলাম রন্জু আর নেই
  • 5
    Shares

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও সিনিয়র সাংবাদিক খোন্দকার মোহিতুল ইসলাম রন্জু আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

ব্রেইন স্ট্রোক করে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকাবস্থায় আজ বুধবার (২৯ এপ্রিল) দুপুর ১২টা ৬ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।

ডিআরইউ’র সভাপতি ও ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্টের বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম আজাদ এ তথ্য জানিয়েছেন।

সাংবাদিক খোন্দকার মোহিতুল ইসলাম স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে এবং আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার বাদ আসর নিকুঞ্জ-১ জামে মসজিদে নামাজে জানাজা শেষে নিকটস্থ কবরস্থানে তাকে দাফন করা হবে।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ১৬ এপ্রিল বিকেলে মোহিতুল ইসলাম স্ট্রোক করলে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সমস্ত পরীক্ষা-নিরীক্ষা করে তাকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) ভর্তি করেন চিকিৎসকরা। পরদিন সকালে অবস্থার উন্নতি হয়, দুপুরে তাকে ওয়ার্ডে নেয়া হয়। এরপর ১৮ এপ্রিল আবার তিনি স্ট্রোক করলে অবস্থার অবনতি হয়। সিটি স্ক্যান পরীক্ষায় তার ব্রেইন পানিতে ভরে যাওয়ার চিত্র উঠে আসে।

এরপর নিউরোসার্জন ডা. সায়েদ সাঈদের তত্ত্বাবধানে দ্রুত তার মাথায় অপারেশন করে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে গত রোববার (২৬ এপ্রিল) তাকে নিউরো ওয়ার্ডের বেডে নেয়া হয়। কিন্তু ঘণ্টাখানেকের মধ্যে আবার সমস্যা দেখা দেয়। পরে আবার হার্ট অ্যাটাক হয় বলে ডাক্তাররা জানালে দ্রুত আইসিইউতে লাইফ সাপোর্টে নেয়া হয়। তখন থেকে তিনি লাইফ সাপোর্টেই ছিলেন।

সাংবাদিক খোন্দকার মোহিতুল ইসলাম দৈনিক জনতার সম্পাদক ছিলেন। এছাড়াও চাকরি জীবনে অনেক জাতীয় দৈনিকে সিনিয়র রিপোর্টার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। দৈনিক দেশ, ডেইলি অবজারভার ছাড়াও রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসসেও কাজ করেছেন তিনি।

এইচএস/এইচএ/এমকেএইচ