বাড়িআন্তর্জাতিকসিঙ্গাপুরে সুস্থ হয়ে বাসায় ফিরলেন আরও ৫৮ জন

সিঙ্গাপুরে সুস্থ হয়ে বাসায় ফিরলেন আরও ৫৮ জন

সিঙ্গাপুরে করোনাভাইরাস আক্রান্ত আরও ৫৮ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে রোববার (২৬ এপ্রিল) বাসায় ফেরেন তারা। এ নিয়ে দেশটিতে ১ হাজার ৬০ জন করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাসায় ফিরলেন।

সিঙ্গাপুরে নতুন করে আরও ৯৩১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট করোন আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৬২৪ জন৷ এতে মোট ১২ জনের মৃত্যু হয়েছে৷ দেশটিতে অভিবাসীদের থাকার ডরমেটরিগুলো এখন সবচেয়ে বড় ক্লাস্টারে পরিণত হয়েছে। রোববার নতুন চারটি ক্লাস্টার চিহ্নিত করা হয়েছে।

গত ২৬ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্তের মধ্যে ২ জন বিদেশফেরত এবং ১৩ জন সিঙ্গাপুরের নাগরিক। ৮৮৬ জন ওয়ার্ক পাশ হোল্ডার ডরমেটরিতে অবস্থান করতেন এবং ২৫ জন ওয়ার্ক পাশ হোল্ডার ডরমেটরির বাইরে বাস করতেন৷

হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৩১১ জন। এর মধ্যে ২২ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ১১২৪১ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো, কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা এবং যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

সিঙ্গাপুরে ৫৭ লাখ মানুষের বসবাস। সরকারি হিসাব অনুযায়ী, এশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যায় শীর্ষে রয়েছে সিঙ্গাপুর। প্রথম দিকে সেখানে আক্রান্তের সংখ্যা কম থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে আক্রান্তের সংখ্যা বাড়ছেই।

এমএসএইচ

RELATED ARTICLES

Most Popular

Recent Comments