সেনাবাহিনীর স্টিকার লাগিয়ে ডাকাতির সময় আটক ৪

সেনাবাহিনীর স্টিকার লাগিয়ে ডাকাতির সময় আটক ৪

দিনাজপুর শহরে ত্রাণ বিতরণকারী সেজে ডাকাতির প্রস্তুতিকালে ৪ ডাকাতকে আটক করেছে পুলিশ। এ সময় সেনাবাহিনীর স্টিকারযুক্ত একটি মাইক্রোবাসও জব্দ করেছে কোতয়ালি থানা পুলিশ। আটককালে ডাকাতদের হামলায় এক উপপরিদর্শকসহ (এএসআই) ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুর ২টায় দিনাজপুর কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের বড়ইল মিরাজপাড়ায় অভিযান চালিয়ে মাইক্রোবাস থেকে ৪ ডাকাতকে আটক করা হয়।

আটক ডাকাতরা হলেন- সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের বড়ইল গ্রামের মৃত কছিম উদ্দীনের ছেলে মো. আবু মুসা (২৫), বড়ইল বিহারীপাড়ার মৃত আব্দুল জলিলের ছেলে মো. মাহবুব আলী শেখ (৩৮), মৃত আবুল কাশেমের ছেলে রাশেদ শেখ (৩৮) ও মো. দাউদ রহমানের ছেলে মো. রাকিব হোসেন (২৪)।

আহত পুলিশ সদস্যরা হলেন দিনাজপুর কোতয়ালি থানার উপপরিদর্শক (এএসআই) মো. কামাল হোসেন, কনস্টেবল মো. হৃদয় খান, সুজন রায় ও হারুন। তাদেরকে দিনাজপুর পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

ডাকাতির কাজে ব্যবহৃত সিলভার রঙের একটি কেডিএস মাইক্রোবাস (ঢাকা-মেট্রো-চ-১৩-৪৮৪৭) জব্দ করে সদর থানায় রাখা হয়েছে।

কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, আটকরা মাইক্রোবাসের সামনে কখনো বাংলাদেশ সেনাবাহিনীর কাজে নিয়োজিত ও আবার কখনো জরুরি খাদ্য সরবরাহ লেখাযুক্ত স্টিকার ব্যবহার করে বিভিন্ন স্থানে যানবাহন থামিয়ে ডাকাতি করে আসছিল। গোপন সংবাদ ও সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।

এমদাদুল হক মিলন/এফএ/এমকেএইচ